“মাতৃত্ব” শুরুর গল্প

মাতৃত্ব-matritto

আমার বড় মেয়েটা হবার সময় বেবি সেন্টার নিয়মিত দেখতাম । কিভাবে কি করতে হয়, সপ্তাহে সপ্তাহে আপডেট ইত্যাদি। বাংলাতে এরকম একটা সাইটের অভাব বোধ করতাম। সেই চিন্তা থেকেই ,২০১৫ সালে মাতৃত্ব ওয়েবসাইটের (https://matritto.com/) যাত্রা শুরু। খুবই আস্তে আস্তে আমি আর বাচ্চাদের বাবা মিলে ঠেলে, ধাক্কায়ে কাজ শুরু করেছিলাম।

কর্ম ক্ষেত্রে এবং সাংসারিক জীবনে দুজনেই প্রচন্ড ব্যস্ত থাকায় সাইটটা নিয়ে খুব আস্তে ধীরে চলেছিলাম। পরে ২০১৭ তে বান্ধবী আফিফা রায়হানা আমাদের সাথে যোগ দেয়। এরপর ২০১৯ থেকে ছোট বোন রাবেয়া রওশীন যুক্ত হয়ে বর্তমানে মাতৃত্বের কাজকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এখানে আমরা প্রত্যেকেই স্বেচ্ছাসেবী। কোনরকম পারিশ্রমিক ছাড়াই আমাদের মাতৃত্ব টিম কাজ করে যাচ্ছে সামাজিক দায়বদ্ধতা থেকে। এখন অনেক ডাক্তার আপু আছেন আমাদের সাথে, আছেন পুষ্টিবিদ। তারা প্রত্যেকেই যার যার ভালোবাসার জায়গা থেকে মাতৃত্বের সাথে কাজ করে যাচ্ছেন।

আমাদের কাজকর্ম খুব আস্তে ধীরে এগিয়ে আজ এ পর্যায়ে এসেছে, আলহামদুলিল্লাহ। মাতৃত্বের শুরুর পরে এখন প্রথমবারের মতো আমরা একটা ওয়েবিনার আয়োজন করতে যাচ্ছি। ভাবতে বেশ ভালো লাগছে । যারা এখানে রেজিস্ট্রেশন করেছেন, তাদের আন্তরিক ভালোবাসা এবং শুভেচ্ছা। আশা করছি এভাবে আমরা আস্তে আস্তে আরো অনেক দূর এগিয়ে যাবো আপনাদের সহযোগিতায় এবং ভালোবাসায়।